প্রিয় উক্তি......

চলে যাওয়া মানে প্রস্থান নয়..........

Friday, January 2, 2009

শেখ হাসিনা একি বললেন? আমি হতাশ হয়ে যাচ্ছি…….

আজ নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে শেখ হাসিনা নিজ বক্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন। আল-জাজিরার সাংবাদিক তাকে জিজ্ঞেস করেছিলেন দুর্নীতি ও পাওয়ার এ্যাবুজের ব্যাপারে তাদের অবস্থান কি?

যথারীতি দুর্নীতির বিরুদ্ধে নিজেদের কঠোর অবস্থানের কথা ব্যক্ত করলেন তিনি। এটাই স্বাভাবিক ও এক্সপেকটেড। কিন্তু এর পরপরই সেই হতাশাজনক ও একঘেয়েমী রেকর্ড বাজানো শুরু। উনি বল্লেন যে, তার আগের আমল (৯৬-২০০১) নাকি ছিলো বাংলাদেশের ইতিহাসে সবচে ভালো সময়, এককথায় গোল্ডেন টাইম। ঐ সময় নাকি কোন পাওয়ার এ্যাবুজ হয় নি। হায়রে!

আমরা হাজারী-ওসমান-তাহেরদের কথা ভুলিনি! ভুলিনি গণভবন নিজ নামে লেখে নেয়ার কথা। জুয়েল-দিপুর সন্ত্রাস! বলতে থাকলে আরও বলতে হবে….।

শেখ হাসিনা, যদি মনে করেন আপনি অতীতে কোন ভুল করেন নি, বা আপনার নেতা-কর্মীরা কোন ভুল করেননি, কোন পাওয়ার এ্যাবুজ করেননি, তবে এমন ওমন কি আরও করবেন?

ভুলগুলো যদি ভুলই মনে না হয় তবে সেটার রিপিটেশন অবশ্যম্ভাবী।

আপনার ১০০ দিনের কোন প্ল্যান নেই, না থাক। তবে যুদ্ধপরাধীদের বিচাররে ব্যাপারেও কোন প্ল্যান নেই…. তরুন এক সাংবাদিক ও প্রবীন সাংবাদিক এবিএম মুসার প্রশ্ন ছিলো এ ব্যাপারে। তরুন সাংবাদিকের প্রশ্নের জবাবে “অলরেডি বিচার হয়ে গেছে” “অবশ্যই বিচার হবে” বলে কৌশলে এড়িয়ে গেলেন উনি। আশা করেছিলাম এবিএম মুসার প্রশ্নের উত্তর দিবেন পরিস্কারভাবে। উনি এবারও পরিস্কার ভাবেই এড়িয়ে গেলেন।

আমি হতাশ। সেই চাতুর্যপুর্ন কথা-বার্তা। সেই এড়িয়ে যাওয়া।

নিজেদের ভুল স্বীকার না করা।
যুদ্ধপরাধীদের বিচারের ব্যাপারে পরিস্কার কথা না বলা।

আমি হতাশ!
ভাবী প্রধানমন্ত্রী। যুদ্ধপরাধীদের বিচার না করলে আমরা ছাড়বো না।
তরুনরা অনেক আশা করে আপনাকে ক্ষমতায় এনেছে।
তারুন্যের শক্তিকে অবজ্ঞা করবেন না।
ভস্ম হয়ে যাবেন।

No comments:

Post a Comment